ডাকঘর স্থাপনের জন্য দরখাস্ত

ডাকঘর স্থাপনের জন্য দরখাস্ত

মনে কর, তােমার গ্রামে কোনাে ডাকঘর নেই। এ অবস্থায় জনসাধারণের সুবিধার্থে ডাকঘর স্থাপনের প্রয়ােজনীয়তার করা জানিয়ে পত্রিকায় প্রকাশের জন্য একটি পত্র লেখ।

তারিখ : ০৪, ০৪, ২০২২

বরাবর

দৈনিক সংবাদ

৩৬ পুরানা পল্টন,

ঢাকা-১০০০।

বিষয় : সংযুক্ত পত্রটি প্রকাশের আবেদন।

জনাব,

আপনার অত্যন্ত জনপ্রিয় এবং স্বনামখ্যাত ‘দৈনিক সংবাদ পত্রিকায় নিম্নলিখিত চিঠিটি প্রকাশ করে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণে সহযােগিতা করলে কৃতার্থ হব।

বিনীত

সাগর বড়ুয়া

জোবরা, চট্টগ্রাম।

                        ডাকঘর প্রয়ােজন

চট্টগ্রাম জেলার হাটহাজারী থানার অন্তর্গত জোবরা একটি প্রসিদ্ধ এবং জনবহুল গ্রাম। এই গ্রামটি থানার মধ্যে সবচেয়ে বড়।গ্রামে বহু প্রতিষ্ঠিত ব্যবসায়ী, ডাক্তার, শিক্ষকসহ বিভিন্ন শ্রেণির মানুষ বসবাস করে। সময়ের সাথে সাথে এখানে ব্যবসায়- বাণিজ্যের প্রসার ঘটেছে আশাতীতভাবে। এছাড়া এ গ্রামে একটি মাধ্যমিক বিদ্যালয়, তিনটি প্রাথমিক বিদ্যালয়, একটি মাদরাসা একটি বৃহত্তর সাধারণ পাঠাগার এবং তিনটি মসজিদ রয়েছে। গ্রামের অনেক ছাত্রছাত্রী উচ্চ শিক্ষা গ্রহণের জন্য দেশের বড় বড় শহরগুলােতে অবস্থান করে। শুধু তাই নয়, ব্যবসায় শিক্ষায় যথেষ্ট উন্নতি হওয়ায় অসংখ্য মানুষ দেশের বাইরে লেখাপড়া, চাকরি এবং ব্যবসায়-বাণিজ্যসহ বিভিন্ন প্রয়ােজনে কর্মরত রয়েছে।

অত্যন্ত দুঃখের বিষয় হলেও সত্য এ গ্রামে ডাকঘর নেই। ফলে গ্রামের অতি সাধারণ মানুষ থেকে শুরু করে সমাজের সর্বস্তরের মানুষকে দীর্ঘ তিন মাইল দূরে গিয়ে ছেলেমেয়ে, আত্মীয়স্বজন এবং আপনজনদের কাছে চিঠিপত্র কি টাকা পয়সা লেনদেন করতে হয়। তাছাড়া বিভিন্ন স্থান থেকে আগত চিঠিপত্র সময়মতাে ডাকবাহক পৌছে দেয় না। মাসে দু তিনদিন এসে চিঠিপত্র বিতরণ করে থাকে। আপনজনরা একটি চিঠির জন্য অধীর আগ্রহে দিন যাপন করে। তাছাড়া মানিঅর্ডারের টাকা যথাসময়ে না পাওয়ার জন্য ছাত্ররা যথাসময়ে স্কুলের বেতন, পরীক্ষার ফি, ফরম পূরণ করতে ব্যর্থ হয়। এতে তাদের জীবন অনিশ্চিত হয়ে পড়েছে। এছাড়া চাকরির জন্য ভাইভা কার্ড, যােগদানপত্র যথাসময়ে না পাওয়ার কারণে অনেকের জীবনে হতাশা নেমে আসে।

এমতাবস্থায়, জোবরা গ্রামে ডাকবিভাগ কর্তৃপক্ষ যদি একটি ডাকঘর স্থাপন করে, তবে গ্রামবাসীর একটা দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ হবে, উপকৃত হবে গ্রামের অগণিত মানুষ এবং নিশ্চিত হবে তাদের সামাজিক উন্নয়ন।

বিনীত

সাগর বড়ুয়া

জোবরা, হাটহাজারী

চট্টগ্রাম।

 

About bdtoppost

Check Also

প্রাথমিক বিদ্যালয় স্থাপনের আবেদন জানিয়ে সংবাদপত্রে প্রকাশ

প্রাথমিক বিদ্যালয় স্থাপনের আবেদন জানিয়ে সংবাদপত্রে প্রকাশ

প্রাথমিক বিদ্যালয় স্থাপনের আবেদন জানিয়ে সংবাদপত্রে প্রকাশ মনে কর, তােমার গ্রামে কোনাে প্রাথমিক বিদ্যালয় নেই। …

Leave a Reply

Your email address will not be published.