দাতব্য চিকিৎসালয় স্থাপনের জন্য আবেদন পত্র

Rate this post

দাতব্য চিকিৎসালয় স্থাপনের জন্য আবেদন পত্র

মনে কর, তুমি কেরানীগঞ্জ থানার চুনকুটিয়া গ্রামের অধিবাসী। এই এলাকায় একটি দাতব্য চিকিৎসালয় স্থাপনের আবেদন জানিয়ে পত্রিকায় প্রকাশের জন্য পত্র লেখ।

তারিখ:০৮.০৬.২০১৫

বরাবর

সম্পাদক

দৈনিক ইত্তেফাক

৪০ কারওয়ান বাজার, ঢাকা-১০০০।

বিষয় । সংযুক্ত পত্রটি প্রকাশের আবেদন।

জনাব,

আপনার স্বনামধন্য বহুল প্রচারিত দৈনিক ইত্তেফাক’ পত্রিকায় নিম্নলিখিত চিঠিটি প্রকাশ করে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণে সহযোগিতা করলে বাধিত হব।

বিনীত

নুর সাইফুল

কেরানীগঞ্জ, ঢাকা।

দাতব্য চিকিৎসালয় চাই

আমন্না ঢাকা জেলার অন্তর্গত কেরানীগঞ্জ থানার চুনকুটিয়া গ্রামের অধিবাসী। এ গ্রামে বিভিন্ন সম্প্রদায়ের প্রায় বিশ হাজার লােকের বসবাস। এখানে একটি বাজার, একটি মহাবিদ্যালয়, তিনটি মাধ্যমিক বিদ্যালয়, চারটি প্রাথমিক বিদ্যালয় এবং একটি মাদরাসা আছে। এই বৃহত্তর এলাকায় এনজিও চালিত একটিমাত্র হেলথ কমপ্লেক্স রয়েছে। এই হেলথ কমপ্লেক্স বৃহত্তর জনগােষ্ঠীর তুলনায় অতি নগণ্য। ফলে এখানকার চিকিৎসা ব্যবস্থা অত্যন্ত অপ্রতুল। এমতাবস্থায় প্রায় প্রতিনিয়তই বিনা চিকিৎসায় মারা যাচ্ছে এবং অসুস্থতায় ভুগছে অসংখ্য লােক। এই অবস্থা চলতে থাকলে এলাকাটি মারাত্মকভাবে বিপর্যয়ের সম্মুখীন হবে।

 

অতএব, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নিকট বিনীত নিবেদন, এই গ্রামে একটি দাতব্য চিকিৎসালয় স্থাপন করে এলাকাবাসীকে অকাল মৃত্যুর হাত থেকে রক্ষা করে সুন্দর, সুস্থ জীবন গঠনে সহযােগিতা করে বাধিত করবেন।

 

বিনীত

এলাকাবাসীর পক্ষে,

পূর সাইফুল।

কেরানীগঞ্জ, ঢাকা।

 

Leave a Comment