পাঠাগারের জন্য আর্থিক সাহায্যের আবেদন

Rate this post

পাঠাগারের জন্য আর্থিক সাহায্যের আবেদন

তােমার এলাকায় সাধারণ পাঠাগারের জন্য আর্থিক সাহায্য চেয়ে জেলা প্রশাসকের নিকট একটি আবেদনপত্র লেখ।

তারিখ : ১৫/০৬/ ২০২২

বরাবর

জেলা প্রশাসক

মেহেরপুর।

বিষয় : পাঠাগারের জন্য আর্থিক সাহায্যের আবেদন।

জনাব,

বিনীত নিবেদন, মেহেরপুর জেলার অন্তর্গত গাংনী থানার ‘শেরে বাংলা’ পাঠাগারটি প্রাচীন এবং ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান হিসেবে বিবেচিত হয়ে আসছে। এই প্রতিষ্ঠানে এলাকার সাধারণ পাঠক, শিক্ষক এবং ছাত্রসহ বিভিন্ন স্তরের পাঠকের সমাবেশ ঘটে। এই প্রতিষ্ঠানে প্রায় এক হাজারের অধিক সদস্য তালিকাভুক্ত রয়েছে। তারা নিয়মিত এখানে এসে জ্ঞানচর্চা করে। কিন্তু এখানে যে পরিমাণ পাঠকের সমাবেশ ঘটে সে তুলনায় বই পড়ার জায়গা, বই রাখার উপযুক্ত ব্যবস্থা নেই। বই’ সমাজজীবনের দর্পণ। যে জাতি যত বেশি শিক্ষিত সে জাতি তত বেশি উন্নত। আর শিক্ষার অন্যতম বাহন বই। অর্থাৎ এ বিচারে পাঠাগার জ্ঞান সাধনার অন্যতম কেন্দ্র। কিন্তু আর্থিক দৈন্যদশা এ পাঠাগারটির উন্নয়নের পথে বাধা হয়ে দাঁড়িয়েছে। এখানে কিছু সংখ্যক স্থায়ী সদস্য রয়েছে যাদের মাসিক চাঁদা এবং সহযােগিতায় প্রতিষ্ঠানটি কোনাে রকমে টিকে আছে।

উল্লেখ্য, এই প্রতিষ্ঠানটির মাধ্যমে এলাকার অশিক্ষিত জনগণের মধ্যে জ্ঞানের আলাের প্রসার ঘটানাে সম্ভব হয়েছে। এছাড়া প্রযুক্তিগত শিক্ষা বাস্তবায়নের মাধ্যমে কৃষি বিপ্লব সম্ভব হয়েছে।

অতএব, সবিনয় নিবেদন, এলাকার সার্বিক প্রেক্ষাপট সদয় বিবেচনা করে এলাকাবাসীর উন্নয়নের ধারাবাহিকতা টিকিয়ে রাখার লক্ষ্যে এই পাঠাগারটির উন্নয়নকল্পে প্রয়ােজনীয় আর্থিক সহযােগিতা করে বাধিত করবেন।

বিনীত

এলাকাবাসীর পক্ষে,

মাসুদ রানা

গাংনী,মেহেরপুর।

About bdtoppost

Check Also

সড়ক দুর্ঘটনা রোধকল্পে তোমার মতামত জানিয়ে পত্রিকায় প্রকাশপোযোগী একখানা পত্র রচনা কর

সড়ক দুর্ঘটনা রোধকল্পে তোমার মতামত জানিয়ে পত্রিকায় প্রকাশপোযোগী একখানা পত্র রচনা কর

Rate this post সড়ক দুর্ঘটনা রােধকল্পে তােমার মতামত জানিয়ে পত্রিকায় প্রকাশােপযােগী একখানা পত্র রচনা কর …

Leave a Reply

Your email address will not be published.