পাঠাগার স্থাপনের জন্য আবেদন লেখার নিয়ম

3/5 - (3 votes)

পাঠাগার স্থাপনের জন্য আবেদন লেখার নিয়ম

মনে কর, তুমি যশাের জেলার মনিরামপুর থানার অধিবাসী। এখানে কোনাে গ্রন্থাগার নেই। এমতাবস্থায় একটি গ্রন্থাগার স্থাপনে সাহায্যের আবেদন জানিয়ে পত্রিকায় প্রকাশের জন্য পত্র লেখ।

তারিখ:২০.০৩.২০২২

বরাবর

সম্পাদক

দৈনিক সংগ্রাম

৪২৩, এলিফ্যান্ট রোড, বড় মগবাজার

ঢাকা-১২১৭।

বিষয়:পত্রটি প্রকাশের আবেদন।

জনাব,

বিনীত নিবেদন এই যে, আপনার বহুল প্রচারিত আপন গুণে মহিমান্বিত “দৈনিক সগ্রাম’ পত্রিকায় নিম্নলিখিত পত্রটি প্রকাশ করার অনুরোধ করছি।

বিনীত

রবিউল ইসলাম

মনিরামপুর,যশোর।

গ্রন্থাগার স্থাপনে সাহায্য চাই

শোর জেলার মনিরামপুর একটি শিক্ষিত এবং জনবহুল থানা। এখানে গ্রন্থাগার না থাকায় ছাত্র, শিক্ষক এবং সমাজ সচেতন গলা একটি গােন খু পনের চিন্ত গ্রহন করেছেন। এ থানার অধিকাংশ মানুষ শিক্ষিত। গ্রন্থাগার স্থাপন করা সম্বব হলে অনেক শিক্ষিত বা কানে কম শেষে বিভিন্ন প্রকার বইপত্র ও সংবাদপত্র পড়ে বিভিন্ন বিষয় সম্পর্কে অবগত হতে পারবে। কারাে কারে বিছিধে কানু অর্জনে উৎসাহী হবে। এই পরিকল্পনা বাস্তবায়িত হলে এলাকার ছাত্র, শিক্ষক এক অদিকাশ সুধীজন নিশোভাবে উপকৃত হবে, নিশ্চিত হবে দেশের মানুষ, গঠিত হবে সুন্দর দেশ ও জাতি। তবে একটি পাঠাগার স্থাপন করতে ধর আর ব্যয় হয়ে। এমতাবস্থায় নানা কা বাকিদের সহায়তা ছাড়া এলাকাবাসীর পক্ষে সম্ভব নয়।

অতএব কােনে একটি গজাগার স্থাপন করা বিশেষ প্রয়োজন হয়ে পড়েছে। গ্রন্থাগারটি দ্যাপন করা সম্ভব হলে বিভিন্ন শ্রেণির মানুষ বিশেষভাবে উপকৃত হবে বলে আমার একান্ত বিশ্বাস। এ ব্যাপারে সানশীল ব্যক্তিবর্গ ও সংশ্লিষ্ট সরকারি দপ্তরের অর্থ সাহায্য কামনা করছি।

বিনীত

রবিউল ইসলাম

মনিরামপুর

যশোর।

Leave a Comment