প্রাথমিক বিদ্যালয় স্থাপনের আবেদন জানিয়ে সংবাদপত্রে প্রকাশ

Rate this post

প্রাথমিক বিদ্যালয় স্থাপনের আবেদন জানিয়ে সংবাদপত্রে প্রকাশ

মনে কর, তােমার গ্রামে কোনাে প্রাথমিক বিদ্যালয় নেই। এ অবস্থায় একটি প্রাথমিক বিদ্যালয় স্থাপনের আবেদন জানিয়ে সংবাদপত্রে প্রকাশের জন্য একখানা পত্র লেখ।

তারিখ : ০৩. ০২, ২০২২

বরাবর

সম্পাদক

দৈনিক যুগান্তর

ইনার সার্কুলার রােড

মতিঝিল, ঢাকা।

বিষয় : সংযুক্ত পত্রটি প্রকাশের আবেদন।

জনাব,

আপনার প্রকাশিত জনপ্রিয় এবং বহুল প্রচারিত দৈনিক যুগান্তর পত্রিকায় ‘চিঠিপত্র’ শীর্ষক কলামে নিম্নলিখিত পত্রটি প্রকাশ করে কৃতার্থ করবেন।

বিনীত

রাশেদ হােসেন

আলীপুর, নারায়ণগঞ্জ।

 প্রাথমিক বিদ্যালয় চাই

শিক্ষাই জাতির মেরুদন্ড। শিক্ষা ছাড়া কোনাে জাতি উন্নতি করতে পারে না। এ কথা সর্বজনবিদিত হলেও নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানার অন্তর্গত আলীপুর গ্রামের ক্ষেত্রে মােটেও সত্য নয়। আর এর উজ্জ্বল দৃষ্টান্ত, এখানকার মানুষ শিক্ষার আলাে থেকে বঞ্চিত। এ গ্রামে দুই হাজারেরও অধিক লােক বসবাস করে। প্রায় চারশত ছেলেমেয়ে বিদ্যালয়ে পড়ালেখা করার উপযােগী। কিন্তু তারা স্কুলে যেতে না পারার কারণে ঘুরে বেড়ায়। তারা শিক্ষা থেকে বঞ্চিত হয় এবং অসংখ্য ছেলেমেয়ে অজ্ঞতার অন্ধকার নিয়ে বেড়ে ওঠে। কেননা, এই গ্রাম থেকে তিন মাইল দূরে গিয়ে ছােট ছােট ছেলেমেয়েরা লেখাপড়া করতে পারে না। এছাড়া অনেক মাতাপিতা তাদের সন্তানকে একা বাড়ি থেকে বের হতে দিতে চায় না। কারণ এ যাবৎকালে বেশ কয়েকজন কোমলমতি শিশু সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছে। ফলে অধিকাংশ মাতাপিতা আতঙ্কগ্রস্ত। এভাবে আস্তে আস্তে গ্রামে অশিক্ষিত জনসংখ্যার হার কল্পনাতীতভাবে বেড়ে চলেছে। দুঃখের বিষয়, থানা শিক্ষা অফিসার থেকে শুরু করে জেলা শিক্ষা অফিসারও বেশ কয়েকবার চেষ্টা করে কোনাে আশার আলাে জ্বালাতে পারেননি। সরকারি নীতিতে প্রাথমিক শিক্ষা বাধ্যতামূলক করায় এলাকার মানুষের মধ্যে নব উদ্দীপনা সৃষ্টি হয়েছে। গ্রামের অভিভাবক এবং ছােট ছেলেমেয়েদের মধ্যে শিক্ষার প্রতি আকর্ষণ দেখে অবাক হতে হয়।

অতএব, এই গ্রামে একটি প্রাথমিক বিদ্যালয় স্থাপন করে এলাকাবাসীর দীর্ঘদিনের প্রত্যাশা পূরণের মাধ্যমে ছােট ছেলেমেয়েদের জীবন গঠনে এগিয়ে আসার জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

বিনীত

এলাকাবাসীর পক্ষে,

রাশেদ হােসেন।

About bdtoppost

Check Also

সড়ক দুর্ঘটনা রোধকল্পে তোমার মতামত জানিয়ে পত্রিকায় প্রকাশপোযোগী একখানা পত্র রচনা কর

সড়ক দুর্ঘটনা রোধকল্পে তোমার মতামত জানিয়ে পত্রিকায় প্রকাশপোযোগী একখানা পত্র রচনা কর

Rate this post সড়ক দুর্ঘটনা রােধকল্পে তােমার মতামত জানিয়ে পত্রিকায় প্রকাশােপযােগী একখানা পত্র রচনা কর …

Leave a Reply

Your email address will not be published.