বন্যায় জনসাধারণ ব্যাপক ক্ষতিগ্রস্ত জানিয়ে দৈনিক পত্রিকায় একটি পত্র

বন্যায় জনসাধারণ ব্যাপক ক্ষতিগ্রস্ত জানিয়ে দৈনিক পত্রিকায় একটি পত্র

মনে কর, তুমি সাতক্ষীরা জেলার কালিগঞ্জ থানার অধিবাসী। এই অঞ্চলে প্রবল বন্যায় জনসাধারণ ব্যাপক ক্ষতিগ্রস্ত হযেছে। এমতাবস্থায় বন্যার্তদের সাহায্যের আবেদন জানিয়ে দৈনিক পত্রিকায় প্রকাশের জন্য পত্রিকা সম্পাদকের নিকট একটি পত্র লেখ।

তারিখ : ১৫. ০৮, ২০২২

বরাবর

সম্পাদক

দৈনিক ইনকিলাব

২/১ রামকৃষ্ণ মিশন রােড

ঢাকা -১২০৩।

বিষয় : সংযুক্ত পত্রটি প্রকাশের আবেদন।

জনাব,

আপনার বহুল প্রচারিত খ্যাতিসম্পন্ন ‘দৈনিক ইনকিলাব’-এ নিম্নলিখিত পত্রটি প্রকাশ করে সরকার এবং দাতাগােষ্ঠীর দৃষ্টি আকর্ষণে সহযােগিতা করলে চিরকৃতজ্ঞ থাকব।

বিনীত

মাসুদুর রহমান

কালীগঞ্জ, সাতক্ষীরা।

          বন্যার্তদের জন্য দ্রুত ত্রাণসামগ্রী চাই

সাতক্ষীরা জেলার কালীগঞ্জ একটি জনবহুল থানা। এ থানার ওপর দিয়ে বিশাল এবং দীর্ঘদেহী কাকশিয়ালী নদী বয়ে গেছে। গত কয়েকদিনের প্রবল বর্ষণ এবং বন্যার ফলে নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ফলে এ থানার অধিকাংশ গ্রামএবং গ্রামের মাঠভরা ফসল ডুবে গেছে, ভেসে গেছে সব ঘরবাড়ি। প্রায় ৬০ ভাগ গবাদি পশু মারা গেছে। বেশ কয়েকজনের প্রাণহানির ঘটনাও ঘটেছে। মানুষজন খােলা আকাশের নিচে, বাড়ির ছাদে, উচু সড়কে অত্যন্ত অসহায়ভাবে মানবেতর জীবনযাপন করছে। এসব ছিন্নমূল মানুষ এখন অনাহারে, অর্ধাহারে দিন যাপন করছে। ইতােমধ্যে টাইফয়েড ও ডায়রিয়া মহামারী আকারে বিস্তার লাভ করেছে। চিকিৎসার তেমন কোনাে ব্যবস্থা নেই। এ অবস্থায় পর্যাপ্ত পরিমাণে শুকনা খাবার, বিশুদ্ধ পানি, চিকিৎসার সুব্যবস্থা অপরিহার্য হয়ে পড়েছে। এ এলাকার হৃদয়বিদারক অবস্থা যারা সচক্ষে অবলােকন করেছেন তাদের দেয়া ত্রাণসামগ্রী এবং থানার আশপাশের বিভিন্ন এলাকা থেকে যে পরিমাণ ত্রাণসামগ্রী আসছে তা প্রয়ােজনের তুলনায় সামান্য।

অতএব, এ অবস্থায় বিপর্যস্ত মানুষের সাহায্যের জন্য এলাকাবাসীর পাশাপাশি দাতাগােষ্ঠী, হৃদয়বান ব্যক্তি এবং সরকারি ত্রাণসামগ্রী বিশেষভাবে প্রয়ােজন। এছাড়া শিশুখাদ্য এবং প্রয়ােজনীয় ওষুধ সরবরাহ করে ক্ষতিগ্রস্ত, রােগগ্রস্ত, অসহায় মানুষের পাশে এসে দাঁড়ানাের জন্য বিনীত আহ্বান করছি।

বিনীত

গ্রামবাসীর পক্ষে,

মাসুদুর রহমান

কালীগঞ্জ, সাতক্ষীরা।

About bdtoppost

Check Also

প্রাথমিক বিদ্যালয় স্থাপনের আবেদন জানিয়ে সংবাদপত্রে প্রকাশ

প্রাথমিক বিদ্যালয় স্থাপনের আবেদন জানিয়ে সংবাদপত্রে প্রকাশ

প্রাথমিক বিদ্যালয় স্থাপনের আবেদন জানিয়ে সংবাদপত্রে প্রকাশ মনে কর, তােমার গ্রামে কোনাে প্রাথমিক বিদ্যালয় নেই। …

Leave a Reply

Your email address will not be published.