Education

ব্রাজিল বনাম মরক্কো ( Brazil Vs Morocco) প্রীতি ম্যাচ ২০২৩ কবে,কত তারিখে, কোথায়,স্কোয়াড,কোন চ্যানেলে দেখা যাবে

[ad_1]

আসছালামু আলাইকুম সম্মানিত ফুটবল প্রেমী ভাই ও বোনেরা সবাইকে আমাদের ওয়েবসাইটে স্বাগতম। আসা করি সবাই আল্লাহর রহমতে ভালো আছেন। প্রিয় পাঠকবৃন্দ ফুটবল খেলা আমরা সবাই কম বেশি পছন্দ করি। আর যদি সেটা ব্রাজিল কিংবা আর্জেন্টিনার হয় তাহলে তো আর কথাই না রাত গভীর হলে ও খেলা দেখে ঘুমাতে হয়। ফুটবল প্রেমীদের জন্য ২০২৩ সালের প্রথম ইন্টারন্যাশনাল ন্যাশনাল ফ্রেন্ডলি ম্যাচ সবার প্রিয় দুটি দল  খেলবে। প্রিয় দলের মধ্যে অন্যতম হলো ব্রাজিল অপর দলটি হচ্চে মরক্কো। ২০২২ সালের দারুন পারফরম্যান্স দেখিয়ে মানুষের মন জয় করে নিয়েছে এই টিমটি। ব্রাজিল বনাম মরক্কো ( Brazil Vs Morocco) প্রীতি ম্যাচ ২০২৩ কবে,কত তারিখে, কোথায়,স্কোয়াড,কোন চ্যানেলে দেখা যাবে আজকে আমরা বিস্তারিত আলোচনা করবো। 

২৬ শে মার্চ মরক্কোর বিরুদ্ধে ব্রাজিলের প্রীতি ম্যাচটি ব্রাজিলিয়ান ফুটবলের জন্য একেবারে নতুন যুগের উদ্বোধন করবে, দক্ষিণ আমেরিকার দেশ কনফেডারেশন (সিবিএফ) অনুসারে। কাতার বিশ্বকাপের পর কোচ বিহীন এই টিমটি এই প্রথম মরক্কোর বিপক্ষে মাঠে নামবে। তাদের কোচ হিসাবে ব্রাজিল অনূর্ধ্ব-২০ জাতীয় দলের কোচ র‌্যামন মেনেজেসকে মরক্কোর বিপক্ষে ম্যাচের দায়িত্ব দেওয়া হয়েছে।

ব্রাজিল বনাম মরক্কো ২০২৩ ব্রাজিল স্কোয়াড 

ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন (সিবিএফ) ৩ মার্চ শুক্রবার ২৬ মার্চ মরক্কোর বিপক্ষে প্রীতি খেলার জন্য তার স্কোয়াড তালিকা ঘোষণা করেছে।

সেলেকাও দলে তিনজন গোলরক্ষক থাকবেন, বিশেষ করে ম্যানচেস্টার সিটির এডারসন।  লিভারপুলের অ্যালিসন বেকার স্কোয়াড থেকে অনুপস্থিত, তবে অ্যাথলেটিকো প্যারানেন্সের মাইকেল এবং পালমেইরাসের ওয়েভারটন ব্যাকআপ হবেন।

দলের রক্ষণভাগে সবচেয়ে উল্লেখযোগ্য নামগুলোর মধ্যে রয়েছে রিয়াল মাদ্রিদের এডার মিলিতাও, প্যারিস সেন্ট জার্মেইনের মারকুইনহোস এবং টটেনহ্যাম হটস্পার্সের এমারসন রয়্যাল।

ম্যানচেস্টার ইউনাইটেডের ক্যাসেমিরো মিডফিল্ডে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের জোয়া গোমেস এবং ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের লুকাস পাকেতার সাথে খেলেন।

ফ্রেন্ডলির জন্য ব্রাজিলের আক্রমণাত্মক লাইন আপে উল্লেখযোগ্যভাবে মেগাস্টার নেইমার জুনিয়র অনুপস্থিত, তবে এখনও রিয়াল মাদ্রিদের রদ্রিগো এবং ভিনিসিয়াস জুনিয়র অন্তর্ভুক্ত, যাদের সাথে ম্যানচেস্টার ইউনাইটেডের প্রিমিয়ার লিগ তারকা অ্যান্টনি এবং টটেনহ্যাম থেকে রিচার্লিসন যোগ দেবেন।

স্কোয়াডে নয়জন খেলোয়াড় রয়েছে যারা প্রথমবারের মতো তাদের দেশের প্রতিনিধিত্ব করছে, সিবিএফ জানিয়েছে।

র্যামন মেনেজেস দলটি নির্বাচিত করেছিলেন, যিনি জাতীয় দলের বর্তমান অন্তর্বর্তীকালীন কোচ, যতক্ষণ না সিবিএফ বিশ্বকাপের পরে পদত্যাগ করা টিটের স্থায়ী বদলি খুঁজে পায়।

ব্রাজিলের জাতীয় দল 25 মার্চ অ্যাটলাস লায়ন্সের বিপক্ষে একটি প্রীতি খেলার জন্য ট্যাঙ্গিয়ারের গ্র্যান্ড স্টেডিয়াম পরিদর্শন করতে প্রস্তুত।

CBF সভাপতি এডনাল্ডো রদ্রিগেস মরক্কোকে “শক্তিশালী প্রতিপক্ষ” হিসেবে বর্ণনা করেছেন এবং কাতারে ২০২২ ফিফা বিশ্বকাপের সেমিফাইনালে দলের ঐতিহাসিক অগ্রগতির কথা স্মরণ করেছেন।

“এটি অবশ্যই একটি খেলা হবে যা ব্রাজিলের ভক্তদের আগ্রহ জাগিয়ে তুলবে,” 

২৮ মার্চ মাদ্রিদের সিভিটাস মেট্রোপলিটানো স্টেডিয়ামে আরেকটি প্রীতি ম্যাচে পেরুর জাতীয় দলের মুখোমুখি হবে মরক্কো।

FqTaRjQXwAELiim

স্কোয়াড:
গোলরক্ষক: এডারসন (ম্যানচেস্টার সিটি), মাইকেল (অ্যাথলেটিকো প্যারানেন্স), ওয়েভারটন (পালমেইরাস)

ডিফেন্ডার
আর্থার (আমেরিকা), এমারসন রয়্যাল (টটেনহ্যাম), অ্যালেক্স টেলস (সেভিলা), রেনান লোদি (নটিংহাম ফরেস্ট), ইবানেজ (রোমা), এডার মিলিতাও (রিয়াল মাদ্রিদ), মারকুইনহোস (প্যারিস সেন্ট জার্মেই), রবার্ট রেনান (প্যারিস সেন্ট-জার্মেই)  )

মিডফিল্ডার
কাসেমিরো (ম্যানচেস্টার ইউনাইটেড), আন্দ্রে সান্তোস (ভাস্কো দা গামা), আন্দ্রে (ফ্লুমিনেন্স), জোয়াও গোমেস (ওলভারহ্যাম্পটন), লুকাস পাকেটা (ওয়েস্ট হ্যাম), রাফায়েল ভেইগা (পালমেইরাস)

ফরোয়ার্ড:
অ্যান্টনি (ম্যানচেস্টার ইউনাইটেড), রিচার্লিসন (টটেনহ্যাম), ভিনিসিয়াস জুনিয়র (রিয়াল মাদ্রিদ), রদ্রিগো (রিয়াল মাদ্রিদ), রনি (পালমেইরাস), ভিটর রোকে (অ্যাথলেটিকো প্যারানেসে)।

Tag:ব্রাজিল বনাম মরক্কো ( Brazil Vs Morocco) প্রীতি ম্যাচ ২০২৩ কবে,কত তারিখে, কোথায়,স্কোয়াড,কোন চ্যানেলে দেখা যাবে

Sadia Afroz Niloy

Hey! I am Sadia Afroz Niloy! A student and passionate writer. I love to write blog and connect people Realtime. Send business proposal at [email protected]

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button