How to check internet balance in Teletalk (টেলিটক ইন্টারনেট ব্যালেন্স চেক)

Rate this post
How to check internet balance in Teletalk

সাধারণত টেলিটক গ্রাহকরা প্রায় সময় How to check internet balance in Teletal বা টেলিটক ইন্টারনেট ব্যালেন্স চেক দেওয়ার কোড খুঁজ করে থাকে। কিন্তু যেহেতু বাংলাদেশে এর সার্ভিস বিষয়ে বেশ অভিযোগ ও হতাশা রয়েছে, সে কারণে মোবাইল নেটওয়ার্কগুলোরমধ্যে সবচেয়ে কম গ্রাহক হলো টেলিটক অফারেটরের। যে বিধায় গ্রাহকগণ টেলিটক ইন্টারনেট ব্যালেন্স চেক দেওয়ার কোড সম্পর্কে বেশি অবগত নয়। বাংলাদেশের একমাত্র মালিকানাধীন ও সরকারী মালিকানাধীন মোবাইল ফোন সেবাদাতা প্রতিষ্ঠান হলো টেলিটক। এটি শুরু হতে এখন অবধি শতভাগ বাংলাদেশের সরকারের অধীনস্থ। ( সকল সিমের প্রয়োজনীয় কোডগুলো জানুন )

টেলিটক সিমের ব্যালেন্স চেক, ডাটা বা ইন্টারনেট চেক, মিনিট চেক. এসএমএস চেক ইত্যাদি সার্ভিসগুলো সম্পর্কে অধিকাংশ টেলিটক ব্যবহারকারীরা অবগত নয়। যে বিধায়, গ্রাহকগণ বাধ্য হয়ে ইন্টারনেটে সার্চ করে থাকে। টেলিটকের দুর্বল নেটওয়ার্ক এর কারনে ব্যবহারকারী শুধুমাত্র প্রয়োজনে সিমটি অ্যাক্টিভেট করে থাকে বর্তমানে। আর যারা যারা সীমিত সময়ের জন্য টেলিটক সিমটি ব্যবহার করে থাকে, তাঁরা এমবি চেক করার উপায় বা ইন্টারনেট ব্যালেন্স চেক কোড সম্পর্কে জানেনা। কারণ আপনি যে বিষয়টা আপনার বছরে একবার বা দুইবার ব্যবহার করা লাগে সেটা ভুলে যাবেন এটাই স্বাভাবিক। সেজন্য আজকের আমাদের এই আর্টিকেলে আমরা আলোচনা করবো টেলিটক সিমে এমবি চেক করার কোড সম্পর্কে বিস্তারিত। এছাড়াও আজকের আর্টিকেলটি পড়ার মাধ্যমে একজন টেলিটক ব্যবহারকারী জানতে পারবেন টেলিটক সিমের এমবি ইন্টারনেট ব্যালেন্স  অফার চেক করতে হয় কিভাবে। তাহলে চলুন, আলোচনা বিলম্ব না করে তাড়াতাড়ি চলে যাই টেলিটক ইন্টারনেট ব্যালেন্স চেক কোড সম্পর্কে জানার জন্য।

টেলিটক ইন্টারনেট ব্যালেন্স চেক

টেলিটক ইন্টারনেট ব্যালেন্স চেক

টেলিটক ইন্টারনেট ব্যালেন্স চেক কোড সম্পর্কে প্রায় অধিকাংশ টেলিটক গ্রাহকই জানে না। যে বিধায় তাদেরকে বাধ্য হয়ে ইন্টারনেট সার্চ দিতে হয় how to check internet balance in teletalk অথবা টেলিটক ইন্টারনেট বা ডাটা অথবা এমবি ব্যালেন্স চেক কোড লিখে। টেলিটকের নেটওয়ার্ক ও সার্ভিস ভালো থাকলে এর ব্যাবহারের প্রচুর প্রচলণ থাকতো, কিন্তু উল্লেখিত পরিমাণ সার্ভিস না দেওয়ার ফলে ব্যবহারকারী সংখ্যা সংখ্যা দিন দিন হ্রাস পেয়েছে এবং পাচ্ছে। যে কারণে অনেকে গুরুত্বপূর্ণ ‍মূহর্ত ছাড়া টেলিটক সিম ইউজ করে না। আর যখনই সিম কার্ড তাদের মোবাইলে ইনসার্ট করে, ঠিক তখনই তাদের ব্যালেন্স চেক হতে সেটা ডাটা বা ইন্টারনেট ব্যালেন্স চেক, মিনিট চেক ইত্যাদি। যেহেতু আজকের আর্টিকেলটি হলো টেলিটক ইন্টারনেট ব্যালেন্স চেক কোড নিয়ে, তাই উক্ত পোস্টে শুধুমাত্র টেলিটকের ডাটা বা এমবি কিভাবে একজন গ্রাহক খুব সহজেই চেক দিতে পারবে, সে সম্পর্কেই জানবো। আলোচনা দীর্ঘায়িত না করে, তাহলে চলুন জানা যাক কিভাবে টেলিটকের ইন্টারনেট ব্যালেন্স চেক দেওয়া যায়, সে সম্পর্কে জানুন।

একজন টেলিটক সিম ব্যবহারকারী বিভিন্ন উপায়ে তাঁর ইন্টারনেট ব্যালেন্স চেক করতে পারে। সে যদি ইচ্ছে করে, তাহলে সে টেলিটক মোবাইল অ্যাপস এর মাধ্যমে ইন্টারনেট ব্যালেন্স চেক করতে পারে আবার সে একইভাবে কোড ডায়ালের মাধ্যমেও তাঁর ইন্টারনেট ব্যালেন্স চেক দিতে পারে। এখন আমরা সবাই জানি কিভাবে অ্যাপস এর মাধ্যমে ইন্টারনেট অথবা মিনিট অথবা টাকা চেক দিতে হয় কিন্তু আমরা অধিকাং জানি না কিভাবে কোড ডায়াল এর মাধ্যমে টেলিটক ইন্টারনেট ব্যালেন্স কোড চেক দিতে হয়। তাহলে চলুন জেনে নেওয়া যাক কিভাবে কোড ডায়াল করার মাধ্যমে একজন টেলিটক ব্যবহারকারী তাঁর ইন্টারনেট ব্যালেন্স চেক দিতে পারে সে সম্পর্কে জানা যাক।

  • টেলিটক ইন্টারনেট ব্যালেন্স চেক দেওয়ার কোড হলো *1521#
  • এছাড়া টেলিটকের ইন্টারনেটের বিভিন্ন অফার অ্যাক্টিভ করতে ডায়াল করুন *111#
  • আপনি যদি টেলিটকের বিভিন্ন অফার দেখতে চান, তাহলেও আপনি একই কোড অর্থাৎ *111# ডায়াল করুন।

উপরে উল্লেখিত কোডগুলো দ্ধারা একজন টেলিটক ইউজার খুব সহজেই তাঁর টেলিটক সিমের ইন্টারনেট ব্যালেন্স চেক দিতে পারে। এছাড়াও তাঁর টেলিটক সিমে কি কি ধরনের ইন্টারনেট অফার রয়েছে, সেগুলো সম্পর্কেও তাঁরা অবগত হতে পারবে উল্লেখিত কোডগুলো দ্ধারা।

Taletalk Internet check টেলিটক ইন্টারনেট চেক নিয়ে শেষ কথা

টেলিটক ইন্টারনেট চেক নিয়ে শেষ কথা

যেহেতু আজকের আর্টিকেলের ‍মূল বিষয় ছিল টেলিটক সিমের ইন্টারনেট ব্যালেন্স চেক সক্রান্ত, সুতরাং  সে বিধায় পুরো পোস্ট নিয়ে ছিল Taletalk internet balance check নিয়ে সমস্ত কথা-বার্তা। আর্টিকেলের উপরের অংশে ইন্টারনেট ব্যালেন্স চেক কোড নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। পাশাপাশি আরো আলোচনা হয়েছে কিভাবে একজন গ্রাহক তাঁর টেলিটকের অন্য সকল অফারগুলো বিশেষ করে ডাটা অথবা এমবি অফারগুলো দেখতে পারে। যদিও এখানে অ্যাপস এর কোনো রকম ব্যবহার সম্পর্ক কথা বলা হয় নি। শুধুমাত্র কোড ডায়াল এর মাধ্যমে একজন টেলিটক গ্রাহক কিভাবে তাঁর টেলিটক সিমের ইন্টারনেট ব্যালেন্স চেক দিতে পারে সে দিকটিকেই তুলে ধরা হয়েছে। আশা করি আজকের উল্লেখিত এই আর্টিকেলটি দ্ধারা যারা যারা টেলিটক ব্যবহারকারী রয়েছে, তাঁরা চরমভাবে উপকৃত হতে পারবে।

টেলিটক ইন্টারনেট ব্যালেন্স চেক সম্পর্কে আরো জানতে

About রবীন্দ্র

Leave a Reply

Your email address will not be published.