টেলিটক ব্যালেন্স চেক কোড সহ সকল তথ্য

টেলিটক ব্যালেন্স চেক কোড সহ সকল তথ্য

টেলিটক ব্যালেন্স চেক কোড – Teletalk Balance Check Code জানার জন্য অনেকেই গুগল সার্চ করে থাকে। বাংলাদেশের চতুর্থ বৃহত্তর মোবাইল নেটওয়ার্ক হলো টেলিটক মোবাইল ফোন অপারেটর। বর্তমানে প্রায় এর গ্রাহক সংখ্যা প্রায় ৫৮ লাখ ২০ হাজার। ক্রমান্বয়ে এর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এর অনেকগুলো কারণ রয়েছে। যাইহোক, যেহেতু আজকের লেখাটি হলো টেলিটক ব্যালেন্স চেক বিষয়ক তাই অন্য টপিকে না যাওয়া যাক।

আমরা যারা যারা টেলিটক সিম ব্যবহার করে থাকি, তাদের প্রত্যেকের একটি সমস্যা ফেস করতে হয়। আর এসব সমস্যার মধ্যে কমন একটি সমস্যা হলো সিমের ব্যালেন্স চেক কোড সম্পর্কে অবগত না থাকা। যে বিধায় আমাদের প্রতিনিয়ত গুগলের হেল্প নিতে হয়। এরকম সমস্যায় যাতে আমাদেরকে পতিত না হতে হয়, সে জন্য আমাদেরকে সার্বিকভাবে টেলিটকের সকল ধরণের কোড সম্পর্কে অবগত থাকা উচিত। (সকল সিমের প্রয়োজনীয় সকল কোডগুলো দেখে নিন)

আজকের আর্টিকেলে আমরা টেলিটক সিমের ব্যালেন্স চেক কোড জানার পাশাপাশি টেলিটক সিমের ব্যালেন্স সম্পর্কিত অন্য সকল তথ্য জানার চেষ্টা করবো। তাহলে চলুন অতিরিক্ত বিলম্ব না করে টেলিটক ব্যালেন্স চেক দেওয়ার নিয়ম সম্পর্কে জানা যাক। ( টেলিটকের ইন্টারনেট ব্যালেন্স চেক কোড সম্পর্কে জানুন )

টেলিটক সিমের ব্যালেন্স চেক করা নিয়ম – Way for checking Teletalk SIM balance

টেলিটক সিমের ব্যালেন্স চেক করা নিয়ম

যদিও টেলিটক সিমের ইউজার সংখ্যা অন্য সকল সিম অপারেটর থেকে তুলনামূলকভাবে অনেক কম কিন্তু তারপরও সেই সংখ্যাটা ২০ লাখের উপর। তাহলে বোঝতেই পারছেন, এই বিশাল সংখ্যার গ্রাহকদের মধ্যে একটি নির্দিষ্ট পরিমাণ অংশ তাদের টেলিটক সিমের ব্যালেন্স কিভাবে চেক দিবে সে সম্পর্কে অজ্ঞ। কেননা তাদের সার্চের হিস্টোরি থেকেই এটা বোঝা যায়। তাই আপনিও যদি একজন টেলিটক সিমের গ্রাহক হয়ে থাকেন এবং সংখ্যাগরিষ্ঠদের ন্যায় এই বিষয়ে আপনিও ব্যালেন্স কোড বা চেক দেওয়ার নিয়ম বা পদ্ধতি সম্পর্কে জানতে চান, তাহলে নিম্নোক্ত পার্টটি পড়ুন। আজকের আর্টিকেলে টেলিটক সিমের যে সমস্ত কোড সম্পর্কে আমরা জানবো সেগুলো হলো-

  • টেলিটক সিমের ব্যালেন্স চেক কোড
  • টেলিটক সিমের মিনিট চেক কোড
  • টেলিটক সিমের ইন্টারনেট বা এম বি চেক কোড
  • টেলিটক সিমের এসএমএস চেক কোড
  • নিজের মোবাইল নাম্বার দেখার কোড

এগুলোই হলো মূলত আজকের আলোচনার মূল বিষয়। আপনি যদি উপরোক্ত বিষয়ের কোড সম্পর্কে অবগত হতে চান তাহলে পোস্টটি পড়া চালিয়ে যান। ক্রমান্বয়ে সমস্ত কিছু আর্টিকেলে অ্যাড করা হয়েছে। (

টেলিটক সিমের সমস্ত কিছুর ব্যালেন্স চেক কোড দেওয়া হলো-

পর্যায়ক্রমে এখানে টেলিটকের সমস্ত কোড নাম্বারগুলো অ্যাড করা হয়েছে। উপরোক্ত চেক লিস্ট অনুযায়ী ক্রমান্বয়ে একটি একটি করে সবগুলো কোড নাম্বার এর বর্ণনা করা হলো। তাহলে চলুন জানা যাক।

টেলিটক সিমের ব্যালেন্স চেক কোড – Way to checking Balance of TeleTalk Sim

যেহেতু আজকের আর্টিকেলেটিই হলো মূলত টেলিটক ব্যালেন্স চেক কোড নিয়ে, সেহেতু আমরা এখনই টেলিটক সিমের ব্যালেন্স কিভাবে চেক দিতে পারি কোড ডায়ালের মাধ্যমে তা দেখার চেষ্টা করবো। মূলত টেলিটক সিমের ব্যালেন্স চেক কোড হলো *152#

কিভাবে আপনি আপনার মোবাইল থেকে টেলিটকের ব্যালেন্স চেক দিবেন? এটি জানতে নিম্নের স্টেপগুলো অনুসরণ করুন।

  • প্রথমে আপনি আপনার মোবাইল ফোনের ডায়াল অপশানে চলে যান।
  • এখন সেখানে আপনি *152# নাম্বারটি তুলুন।
  • নাম্বারটি তোলার পর এবার আপনি ডায়াল করুন।
  • এবং এখন আপনার নিকটে একটি সংক্ষিপ্ত ইন্টারফেস চলে আসছে এবং তাতে আপনার টেলিটকের মোট ব্যালেন্স সহ কত তারিখ পর্যন্ত উক্ত ব্যালেন্সের মেয়াদ রয়েছে সেটিও দেখতে পারবেন।

এভাবেই আপনি টেলিটক সিমের ব্যালেন্স চেক কোড দ্ধারা আপনার সিমে থাকা টাকা বা ব্যালেন্সের পরিমাণ দেখতে পারেন। আশা করি ব্যালেন্স চেক নিয়ে আপনার আর কোনো রকম দ্ধিধা বা সন্দেহ নেই। এখন থেকে আপনি নিজেই আপনার টেলিটকের ব্যালেন্স চেক দিতে পারবেন।

টেলিটক সিমের মিনিট চেক কোড – Code for Taletalk Minute Offer

আমরা যারা যারা টেলিটক সিম ব্যবহার করি, তাঁরা ‍যে শুধু ব্যালেন্স সম্পর্কে জানতে চাই এটা কিন্তু নয়, পাশপাশি আমরা টেলিটক সিমের মিনিট চেক কোড সম্পর্কেও জানতে চাই। এমতোবস্থায় এখন আমরা জনাবো টেলিটক সিমের মিনিট চেক কোড।

টেলিটক সিমের মিনিট চেক কোড হলো *152#

টেলিটক সিমের ইন্টারনেট বা এম বি চেক কোড

ধারাবাহিকভাবে একটির পর আরেকটি বিষয় হলো টেলিটক সিমের ইন্টারনেটের ডাটা বা এমবি চেক কোড জানতে চাওয়া। কিভাবে আপনি টেলিটক সিমের ডাটা চেক দিতে পারেন অথবা এম বি চেক দেওয়া কোড কি? সত্যিকার অর্থেই যদি আপনি না জেনে থাকেন যে কিভাবে টেলিটক সিমে এম বি চেক দিতে হয়, তাহলে এখন তা জেনে নিন।

টেলিটক সিমের ইন্টারনেট বা এম বি চেক কোড হলো *152#

টেলিটক সিমের এসএমএস চেক কোড

অন্যসকল বিষয়ের কোড নাম্বার জানার আগ্রহের ন্যায় অনেক টেলিটক সিম ইউজাররা এটিও অর্থাৎ টেলিটক সিমের এসএমএস কোড কিভাবে চেক দেয়, সেটিও জানতে চায়। এখন আপনি কি জাননে যে, কিভাবে আপনার টেলিটক সিমের এসএমএস চেক দিতে হয়? অথবা এসএমএস চেক কোড কি তা জানেন? যদি এই সম্পর্কে না জেনে থাকেন, তাহলে নিম্নোক্ত কোড বা পদ্ধতিতে আপনি আপনার টেলিটক সিমের এসএমএস চেক দিতে পারেন কোডের মাধ্যমে।

টেলিটক সিমের এসএমএস চেক কোড হচ্ছে *152#

টেলিটক নিজের মোবাইল নাম্বার দেখার কোড

এখানে উল্লেখিত সবগুলো তথ্যের মধ্যে টেলিটক নিজের মোবাইল নাম্বার দেখার বা চেক দেওয়ার কোড নাম্বার দেখার জন্য মানুষের মধ্যে আগ্রহ বেশি লক্ষণীয়। আমরা প্রায় সবাই দ্বিধাগ্রস্ততায় পড়ে যাই নিজের সিম নাম্বার দেখার নিয়ম নিয়ে। আমরা যখন নতুন একটি সিম রেজিস্ট্রেশন করি, তখন কিন্তু সাথে সাথেই আমাদের ১১ ডিজিটের সিম নাম্বারটি মুখস্থ হয় না বা করিও না। তখন আমাদের রিচার্জ বা অন্য কারণে আমাদের সিমের নাম্বারটিকে দেখতে হয়। যে বিধায় যদি তখন আমরা না জানি বা অবগত না থাকি যে কিভাবে টেলিটক বা অন্য সকল নিজের বা স্ব- সিম নাম্বারটি কিভাবে দেখতে হয়, তখন বেশ হতবম্ব একটি পরিস্থিতিতে পড়ে যাই। এমতোবস্থায় যেহেতু টেলিটক মিডিয়মলেস জনপ্রিয় একটি মোবাইল অপারেটর তাই সেখানে গ্রাহকরাও তাদের মোবাইল নাম্বার সম্পর্কে জানার আগ্রহ কম দেখায়। কিন্তু ক্ষেত্র বিশেষে আমাদের সবারই মোবাইল নাম্বার দেখার দরকার পড়ে। আর এই কারণেই এখন আমরা জানার চেষ্টা করবো টেলিটকের নিজের মোবাইল নাম্বার দেখার কোড সম্পর্কে। তাহলে চলুন জানা যাক।

টেলিটক নিজের মোবাইল নাম্বার দেখার কোড হচ্ছে Type “Tar” & send to 222

আপনি উপরোক্ত কোডগুলো ব্যবহার করে টেলিটকের নিজের মোবাইল নাম্বার দেখতে পারেন। মূলত এটিই হলো নিজ নাম্বার দেখার কোড।

উপরোক্ত সমস্ত আলোচনাই হলো টেলিটক সিমের ব্যালেন্স চেক কোড সম্পর্কি আলোচনা। যদিও আজকের মেইন টপিক হলো কিভাবে আমরা কোড ডায়ালের মাধ্যমে সিমের ব্যালেন্স চেক দিতে পারি সে সম্পর্কে। কিন্তু আলোচনার প্রেক্ষিতে অন্য সকল কোড নাম্বারের বিষয়বস্তুও চলে আসছে।

টেলিটক ব্যালেন্স চেক নিয়ে শেষ কথা

টেলিটক ব্যালেন্স চেক নিয়ে শেষ কথা

যদিও আজকের আর্টিকেলে মেইন টপিক ছিল টেলিটকে ব্যালেন্স চেক নিয়ে তবে সার্বিকভাবে টেলিটকের সমস্ত কোড নিয়েই সংক্ষেপে আলোচনা হয়েছে। তবে আপনি যদি এই আর্টিকেলটি টেলিটকের ব্যালেন্স কিভাবে চেক দিতে হয় সে সম্পর্কে জানতে পড়ে থাকনে, তাহলে আশা করি আজকের পোস্টটি দ্ধারা বেশ ভালোভাবেই উপকৃত হয়েছেন। কেননা আজকের আর্টিকেলটিতে আমরা বিস্তর ভাবে আলোচনা করেছি এবং দেখিয়েছি যে, আপনি যদি টেলিটক ইউজার হয়ে থাকেন অথবা ব্যবহারকারী হয়ে থাকেন, তাহলে আশা করি আজকের এই আর্টিকেরটি দ্ধারা বেশ ভালো ভাবে আপনি উপকৃত হয়েছেন। এছাড়াও আপনি একটি আর্টিকেলের মাধ্যমে টেলিটকের অন্য সকল প্রকার তথ্য তথা কোড নাম্বারগুলোকে পেয়ে গেছেন।

আপনি এখন নিজ থেকেই আপনার টেলিটক ব্যালেন্স চেক দিতে পারবেন উক্ত কোড দ্ধারা। এছাড়াও যেহেতু অন্য সকল কোড নাম্বারগুলো সম্পর্কে জেনেছেন,  তাই বলা চলে সার্বিকভাবে আপনি আজকের আর্টিকেলটি দ্ধারা অর্থাৎ টেলিটক ব্যালেন্স চেক কোড জানতে পেরে উপকৃত হতে পেরেছেন।

টেলিটক ব্যালেন্স চেক সম্পর্কে আরো জানতে

About রবীন্দ্র

Leave a Reply

Your email address will not be published.